কুমিল্লায় ভোট ছাড়াই এমপি হচ্ছেন আ.লীগের আবুল হাশেম

অবশেষে ভোট ছাড়াই এমপি হচ্ছেন কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনে উপ-নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী মোঃ আবুল হাসেম খান। একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় আওয়ামী লীগের প্রার্থী বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসেম খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে আর কোনো বাধাঁ থাকলো না।

এদিকে, তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের ৩৫ জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে গত ১২ জুন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে সংসদীয় বোর্ডে সভায় হাসেম খানকে দলের মনোনয়ন দেওয়া হয়।

দলীয় সিদ্ধান্তে এই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করায় আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে একমাত্র প্রার্থী ছিলেন জাতীয় পার্টির মোঃ জসিম উদ্দিন। রোববার বিকেলে জসিম উদ্দিন রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার চেয়ে আবেদন করেন।

রিটার্নিং কর্মকর্তা জাতীয় পার্টির মোঃ জসিম উদ্দিনের মনোনয়ন প্রত্যাহারের আবেদনটি গ্রহণ করলে এই উপনির্বাচনে একমাত্র প্রার্থী আবুল হাসেম খান। অবশেষে তাঁকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করে গণ বিজ্ঞপ্তি জারি কছে জেলা রিটারিং অফিসার ও জেলা প্রশাসক।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে দুইজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এরই মধ্যে গেলো রোববার জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আবেদন করেন।

এ অবস্থায় একমাত্র প্রার্থী রইলেন আওয়ামী লীগের আবুল হাসেম খান। আগামী ২৪ জুন বিকেলে তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম খান বলেন, দায়িত্ব প্রহণের পর বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার দলের সর্বস্তরের নেতাকর্মী এবং এলাকাবাসীকে নিয়ে কাজ করব। তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চান।

কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনের আওয়ামীলীগের দলীয় সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু গত ১৪ এপ্রিল রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আবদুল মতিন খসরু মারা গেলে গত ২২ এপ্রিল এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২ জুন নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, এই আসনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন এবং ভোট গ্রহণের নির্ধারিত তারিখ ছিলো ২৮ জুলাই।

সুত্রঃ চাঁদপুর টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *