বিএনপির করোনা ‘হেল্প সেল’ উদ্বোধনে বাধার অভিযোগ

শেরপুরে মঙ্গলবার বিএনপির করোনা ‘হেল্প সেল’ উদ্বোধনে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। উদ্ভূত পরিস্থিতিতে নেতা-কর্মীরা কর্মসূচি সংক্ষিপ্ত করে দ্রুত অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

দলীয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় দলীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি ওই হেল্প সেল চালুর উদ্যোগ নেয়। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে জেলা শহরের রঘুনাথ বাজার এলাকার দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। স্থানীয় কিছু নেতা-কর্মী সশরীর সভায় অংশ নিলেও অতিথিরা যুক্ত হন ভার্চ্যুয়াল মাধ্যমে।

জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক অভিযোগ করে বলেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অজুহাতে অনুষ্ঠানে পুলিশ বাধা দেয়। এ সময় জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও সেখানে আসেন। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চাপে তাঁরা কর্মসূচি সংক্ষিপ্ত করেন। দ্রুত অনুষ্ঠান শেষ করে সভাস্থল ত্যাগ করেন।

এ ছাড়া বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ–দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়েছে। এতে অভিযোগ করা হয়, বাঁধার মুখে শেরপুরের কর্মসূচি সংক্ষিপ্ত করতে হওয়ায় বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা বক্তব্য দিতে পারেননি।

তবে শেরপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) বন্দে আলী মিয়া প্রথম আলোকে বলেন, কঠোর বিধিনিষেধ চলাকালে সভা-সমাবেশ নিষিদ্ধ। সেই নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্য করে বিএনপির নেতারা সভার আয়োজন করেন। তাই তাঁদের দ্রুত সভা শেষ করার জন্য বলা হয়।

ভার্চ্যুয়াল মাধ্যমে এই সভায় যুক্ত হয়ে হেল্প সেল উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক। ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য দেন ময়মনসিংহ বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ ও সহসাংগঠনিক সম্পাদক শাহ্ ওয়ারেছ আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী, শহর বিএনপির আহ্বায়ক আবদুল মান্নান, জেলা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ। সভা সঞ্চালনা করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু রায়হান।

পরে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সহযোগিতায় পাঁচটি অক্সিজেন সিলিন্ডারসহ ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই), হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও ওষুধপত্র জেলা বিএনপির নেতাদের কাছে হস্তান্তর করা হয়।

বিএনপির নেতা মাহমুদুল হক বলেন, করোনা রোগীদের যেকোনো প্রয়োজনে সার্বিক সহযোগিতা দেওয়ার উদ্যোগ নিয়েছেন তাঁরা। ড্যাব সদস্য ও জেলা বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক আবদুল্লাহেল ওয়াসী খানসহ বিএনপির পরামর্শক কমিটির সদস্যরা এই কার্যক্রমে যুক্ত থাকবেন।

সুত্রঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *