মোহনপুর লঞ্চঘাটের টোল ফ্রি করলেন আ’লীগ নেতা কাজী মিজানুর রহমান

আরাফাত আল-আমিন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী মোহনপুর লঞ্চঘাটের উঠা নামা সহ সবধরনের টোল ফ্রি করে দিয়েছেন আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী ও মোহনপুর পর্যটন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক কাজী মিজানুর রহমান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও শোকের মাস উপলক্ষে এই মহান উদ্যোগ নেন তিনি। শনিবার দুপুরে লঞ্চঘাটে টোল ফ্রি যাতায়াত কার্যক্রম উদ্বোধন করেন কাজী মিজানুর রহমান। সবসময় এই সুবিধা পাবেন মোহনপুর লঞ্চ ঘাট ব্যবহারকারী সকল যাত্রী।

এসময় যাত্রীদের সাথে কথা হলে তারা বলেন, ব্রিটিশ পিরিয়ড থেকে ঐতিহ্যবাহী মোহনপুর লঞ্চঘাটের কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত কার্যক্রম চলছে, তবে শুরু থেকেই সরকারি টোল নিয়ে চলছিল এই ঘাটটি। বিগত প্রায় ১০০ বছরের চাহিদা ছিল টোল ফ্রি মোহনপুর লঞ্চঘাট। সেটা আজ আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান বাস্তবায়ন করায় আনন্দ প্রকাশ করেছেন তারা। স্থানীয় মোহনপুরবাসী বাসী বলেন, বর্তমানে কাজী মিজানুর রহমানের নেতৃত্বে মোহনপুরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। এই উন্নয়নের ধারাবাহিকতায় আজ তিনি লঞ্চঘাট টোল ফ্রি করলেন। এতে আমরা অত্যান্ত আনন্দিত ও গর্বিত।

মোহনপুর লঞ্চঘাটের টোল ফ্রি করলেন আ’লীগ নেতা কাজী মিজানুর রহমান

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে কাজী মিজানুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন প্রহসন মুক্ত একটি উন্নয়নশীল বাংলাদেশ। সেই লক্ষে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিচের জীবন বাজি রেখে বাংলাদেশের উন্নয়ন করছেন। তার সাথে আমরা যার যার জায়গা থেকে উন্নয়নে অংশ নিব। তারই ধারাবাহিকতায় আজ মোহনপুর লঞ্চঘাটের টোল ফ্রি করে দিয়েছি। প্রতি বছর সরকারি ৭ লাখ ৫০ হাজার টাকা টোল আমি ব্যক্তিগত ভাবে বহন করবো। জাতীয় শোকের মাস উপলক্ষে এই কার্যক্রম হাতে নিয়েছি। পরবর্তীতে মোহনপুর বাজারও ফ্রী করে দেওয়া হবে। তিনি সকলের কাছে দোয়া চান।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সদস্য রাধেশ্যাম সাহা চান্দু বাবু, মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই প্রধান, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, মোহনপুর লঞ্চ ঘাটের ইজারাদার বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন ফকির, মোহনপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভানেত্রী লাভলী বেগম, মোহনপুর লঞ্চ ঘাটের ইজারাদার মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ বিল্লাল তপাদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, আওয়ামীলীগ নেতা গোলাম হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *